Wednesday, July 4, 2012

উত্তরাঞ্চল



শাজাহানপুরে ধর্ষিতা তরুণী 
থানায় মামলা করে বিপাকে
শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শাজাহানপুরে এক ধর্ষিতা তরুণীকে নিয়ে চক্রান্ত করে চলেছে এক শ্রেণীর দালাল। এ বিষয়ে শাজাহানপুর থানায় ধর্ষকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।
মামলা সূত্রে জানা যায়, উপজেলার সুজাবাদ পূর্বপাড়া গ্রামের এক তরুণী গত ২৬ জুন সকাল ১০টায় টেলিভিশনে একটি বিশেষ অনুষ্ঠান দেখার জন্য প্রতিবেশীর বাড়িতে গেলে তার মোমিন তাকে একা পেয়ে নিজ ঘরের ভিতর ডেকে নিয়ে যায় এবং সূ-কৌশলে বিয়ের প্রলোভন দিয়ে জোরপূর্বক তাকে ধর্ষণ করে। ধর্ষিতা মেয়ে বিষয়টি তার বাবা-মাকে জানালে তারা ন্যায় বিচারের দাবীতে এলাকার মাতব্বরদের নিকট আবেদন করে। এক শ্রেণীর প্রভাবশালী দালাল ও কুচক্রী মহল চক্রান্ত করে বিষয়টিকে বিভিন্নভাবে পেঁচানোর জন্য মরিয়া হয়ে উঠেছে। অসহায় পরিবারটি নিরুপায় হয়ে ন্যায় বিচারের জন্য প্রশাসনের স্মরণাপন্ন হলে ছেলের পরিবারের লোকজন ও দালাল চক্র তাদেরকে নানাভাবে হুমকি দিচ্ছে। বর্তমানে পরিবারটি অসহায় অবস্থায় দিনাতিপাত করছে।
এ বিষয়ে শাজাহানপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) মোসলেম উদ্দিন বলেন, থানায় মামলা হয়েছে এবং ঘটনার তদন্ত ও প্রমাণ সাপেক্ষে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।


সাদুল্যাপুরে দিনদুপুরে প্রভাষকের 
বাসায় দূর্ধষ চুরি
সাদুল্যাপুর (গাইবান্ধা) প্রতিনিধি ঃ গাইবান্ধার সাদুল্যাপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের প্রভাষক আবু সাঈদ জামানের বাসায় গত মঙ্গলবার দুপুরে দুর্ধষ চুরি সংঘটিত হয়েছে। ডিগ্রী কলেজ রাস্তার তাঁর নিজস্ব বাসার মেইন গেটের তালা ভেঙ্গে চোরেরা ভিতরে ঢুকে ষ্টিলের আলমিরার তালা ভেঙ্গে ৬ ভরি স্বর্ণালংকার এবং নগদ প্রায় ৫৫ হাজার টাকা নিয়ে গেছে।

সাদুল্যাপুরে তারা ডাক্তার হত্যা মামলায়
সন্দেহভাজন রংপুরের স্কুলশিক্ষক গ্রেফতার
সাদুল্যাপুর (গাইবান্ধা) প্রতিনিধি ঃ গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ছান্দিয়াপুর বাজারের পল্লী চিকিৎসক তারেকুল ইসলাম আকন্দ তারাকে অপহরণের পর হত্যা করে লাশ গুম মামলায় সন্দেহ ভাজন নুরুল ইসলামকে পুলিশ গ্রেফতার করেছে। বুধবার রাত্রে রংপুরের পীরগঞ্জ উপজেলার গংগারামপুর গ্রাম থেকে পুলিশ তাকে গ্রেফতার করেন। নুরুল ইসলাম (৪৫) স্থানীয় গংগারামপুর রেজিষ্টার বে-সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।


শিবগঞ্জে গৃহবধূকে  পিটিয়ে হত্যার অভিযোগ
শিবগঞ্জ (বগুড়া) প্রাতিনিধি ঃ বগুড়ার শিবগঞ্জে পাসান্ড এক স্বামী ২ সন্তানের জননী তহুরা বেগম (২৮) কে পিটিয়ে হত্যা করে, মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যা বলে  মূল ঘটনা ধামা চাপা দেওয়ার চেষ্টা বলে এলাকাবাসী অভিযোগ তুলছেন। ২বিঘা জমি ও ১লক্ষ টাকার বিনিময়ে ঘটনাটি মিমাংসার দফারফা চলছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, শিবগঞ্জ উপজেলার কাটগাড়া মাদ্রাসা পাড়া গ্রামের  সুজাউল ইসলাম (৪০), একই ইউনিয়নের আটমূলপূর্বপাড়া গ্রামের কামাল উদ্দিনের মেয়ে তহুরকে ১৩/১৪ বছর পূর্বে বিয়ে করেন। তাদের দাম্পত্য জীবন প্রথমের দিকে সুন্দরভাবে কাটছিল।  কিন্তু তাদের ঘরে ২টি  ফুটফুটে ছেলে সন্তান জন্ম নেওয়ার পর  থেকে মাঝে মধ্যেই তাদের ঝগড়া কলোহ লেগেই থাকতো। এর একপর্যায়ে সুজাউল ১ লক্ষ টাকা যৌতুক দাবী করে শ্বশুড় বাড়ি থেকে আনার জন্য চাপ সৃষ্টি করেন। কিন্তু তহুরার  পিতা গরীব বলে তার পিতার বাড়ি থেকে টাকা  নিয়ে আসতে স্ত্রী অস্বীকৃতি জানান । এতে যৌতুক লোভী পাসান্ড স্বামী তাকে বেধরক মারপিট করেন।  গতকাল বুধবার সকালে মা ছালেহা মেয়ের বাড়িতে বেড়াতে আসেন। এসময় তহুরা তার মাকে শরীরের বিভিন্ন জায়গায় মারপিটের দাগ ও জখম  দেখায়। মেয়ের শরীরের দাগ গুলো  দেখে সইতে না পেরে তহুরার মা  হাউ মাউ করে কেঁদে প্রতিবেশিকে বিষয়টি জানান, এবং সে তহুরার বাবা ও ভাইদের খবর দেন। এদিকে তহুরা তার মাকে খবর দিয়ে ডেকে এনেছে জেনে তার স্বামী ক্ষিপ্ত হয়ে পুনরায় মারপিট শুরু করেন। মারপিটে তার মৃত্যু হয়েছে এমনটি ভেবে মুখে বিষ ঢেলে দিয়ে লোক দেখানোর জন্য সিএনজি যোগে শিবগঞ্জ হাসপাতালে নিয়ে আসার পথে তহুরা মারা যায় বলে গ্রামবাসীকে জানায়। এদিকে তহুরার বাবা বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করার চেষ্টা করলে স্বামীর পক্ষের এলাকার কিছু প্রভাবশালী ও দালাল টাউট ২বিঘা জমি ও ১ লক্ষ টাকা নিয়ে মিমাংশার দফারফা চেষ্টা চালায় ।
এদিকে তহুরার মা ও তার  ভাবী এ প্রতিবেদককে জানায় যে, মরহুমার বাম , ডান  হাতে, ডান পাজরে ও গলায় মারপিটের চি‎‎‎হ্ন আছে।
এব্যাপারে আটমূল ইপি চেয়ারম্যান গোলাম সারোয়ার মান্নান এর সাথে কথা বলা হলে তিনি জানান এলাকাবাসীর নিকট থেকে আমি শুনেছি তহুরাকে মারপিটে হত্যা করার পর তার মুখে বিষ ঢেলে দেওয়া হয়েছে। তাই আমি লাশ দাফন না করে থানাকে অবহতি করি ।

মিঠাপুকুরে ইসলামিক রিলিফ অফিসে দুধর্ষ ডাকাতি
মিঠাপুকুর, (রংপুর) প্রতিনিধি ঃ রংপুরের মিঠাপুকুর উপজেলার বলদিপুকুরে অবস্থিত ইসলামিক রিলিফ অফিসে গত বুধবার ভোর রাতে এক দুধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। এতে ৪টি মোটর সাইকেল সহ প্রায় ৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

পঞ্চগড়ের  তেঁতুলিয়ার মন্ডলপাড়া সরকারি 
প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ 
বিএসএফের বাধায় আবারো বন্ধ 
পঞ্চগড় প্রতিনিধি ঃ পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট ইউনিয়নের মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ আবারো বন্ধ করে দিয়েছে বিএসএফ। বৃহস্পতিবার সকালে কাজ চলাকালে ভারতের গাডরা বিওপির বিএসএফ সদস্যরা এসে ভবনের নির্মাণ কাজ বন্ধ করে দেয়। এর আগেও বিএসএফ সীমান্তের দেড়শ’ গজের মধ্যে ভবন নির্মাণের কাজ হচ্ছে জানিয়ে আপত্তি তুলে। একই সঙ্গে কাজ বন্ধ রাখতে বিজিবি কর্তৃপক্ষকে অনুরোধ জানালে ভবনের নির্মাণের কাজ বন্ধ হয়ে যায়।
ওই স্কুলের প্রধান শিক্ষিকা শিরীন আক্তার জানান, বিএসএফ’র বাধায় কাজ বন্ধ থাকার পর সম্প্রতি ঠিকাদার পুনরায় কাজ শুরু করে। বৃহস্পতিবার দ্বিতল ভবনের দেয়াল নির্মাণের সময় সকালে  কয়েকজন বিএসএফ সদস্য শ্রমিকদের কাজ বন্ধ করে দেয়। সকাল ১১টা পর্যন্ত তারা সেখানেই অবস্থান করে পুনরায় কাজ শুরু না করার জন্য শাসিয়ে যায়।
এ ব্যাপারে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. জাকির হোসেন পিএসসি বলেন, স্কুলের নির্মান কাজ প্রায় শেষের দিকে। বিএসএফ’র দাবি ছিল স্কুলের দ্বিতল ভবনের দেয়ালের যে অংশটি ভারতের দিকে রয়েছে সেদিকে দরজা-জানালা করা যাবে না। সংশ্লি¬ষ্ট ঠিকাদার সেই অংশে জানালার কাজ করার সময় বিএসএফ বাধা দেয়ায় বর্তমানে নির্মান কাজ বন্ধ রয়েছে। পরবর্তিতে তাদের সাথে আলোচনা করে সিন্ধান্ত নেয়া হবে।



সাপাহারে বে-সরকারি শিক্ষক -
কর্মচারীদের মানব বন্ধন অনুষ্ঠিত
সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ বে-সরকারি শিক্ষক -কর্মচারীদের চাকুরী জাতীয়করন সহ বিভিন্ন দাবী দাওয়া বাস্তবায়নের লক্ষে সারা দেশের ন্যায় গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় নওগাঁর সাপাহার উপজেলা সদরের জিরো পয়েন্ট চত্বরে মাধ্যমিক শিক্ষক কর্মচারীগন মানব বন্ধন কর্মসুচী পালন করেছে।


সাপাহারে বিপুল পরিমানের পলেথিন ব্যাগ উদ্ধার
সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ সাপাহার উপজেলা সদরের মধ্যে বাজারের কয়েকটি  মুদি দোকানে গতকাল বৃহস্পতিবার সকাল ১০ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমীন মিঞার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঘোষিত পলেথিন ব্যাগ উদ্ধার সহ আইয়ুব আলী ও নিখিল চন্দ্র সাহা নামের  দুজন পলেথিন ব্যাগ মজুদদার মহাজনের ভ্রাম্যমান আদালতে ১৭ হাজার টাকা জরিমান আদায় করা হয়েছে।

খানসামায় বজ্রপাতে ২ জন হতাহত
খানসামা(দিনাজপুর ) প্রতিনিধি: খানসামায় গতকাল বজ্রপাতে জাইদুল ইসলাম (২৮) নামের এক ব্যক্তি নিহত ও অপর ১জন আহত হয় ।
ঘটনাটি ঘটেছে খানসামা উপজেলার ২নং ভেড়ভেড়ী ইউনিয়নের খামার বিষ্ণুগঞ্জ গ্রামে । মৃত জাইদুল ইসলাম মো: আইজার রহমানের পুত্র। সে সকাল থেকে জমি চাষ করছিল । গত বৃহস্পতিবার বিকাল ৩টায় এক পর্যায়ে মেঘে বজ্রপাতের শুরু  হলে সে আকষ্মিকভাবে সেখানেই মৃত্যু বরণ করে এবং পাশে থাকা অপর এক ব্যক্তি গুরুতর আহত হয় ।

ঘোড়াঘাটে কৃতি ছাত্রদের সম্বর্ধনা ও পুরস্কার বিতরন
ঘোড়াঘাট(দিনাজপুর) প্রতিনিধি ঃ দিনাজপুরের ঘোড়াঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কৃতি ও মেধাবী ছাত্র ছাত্রীদের সম্বর্ধনা ও বাৎসরিক পুরস্কার বিতরনী উপলক্ষে এক আলোচনা সভা ও স্াংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব সোলাইমান শাহর সবাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান শুভ রহমান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আশরাফ উদ্দিন।

ধামইরহাটে বৃত্তিপ্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে সনদপত্র বিতরণ
ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: ধামইরহাটে বাংলাদেশ প্রি-ক্যাডেট এন্ড কিন্ডার গার্টেন এসোসিয়েশন স্কুলের ১৫ জন বৃত্তিপ্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে সনদপত্র ও আর্থিক সুবিধা প্রদান করা হয়। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় ধামইরহাট এম এম ডিগ্রি কলেজের হলরুমে অনুষ্ঠিত এ সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন ওই কলেজের অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম। সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন, আবু তাহের মন্টু চৌধুরী, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক,অধ্যক্ষ আশরাফুল ইসলাম,অধ্যক্ষ শিউলী সুলতানা,লাকী মারার্ন্ডি,সাদেকুর রহমান প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এক যুগেও এমপিওভুক্ত হয়নি মধ্যপাড়া মহাবিদ্যালয়
মধ্যপাড়া (দিনাজপুর) প্রতিনিধি ঃ দিনাজপুরের মধ্যপাড়া মহাবিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষিকা ও কর্মচারীরা পুরোপুরি স্বেচ্ছাশ্রম দিয়েই ছাত্র ছাত্রীদের পাঠদানের মাধ্যমে উচ্চ শিক্ষায় দিক্ষা দিয়ে চলেছেন। কিন্তু দীর্ঘ এক যুগেও কলেজ সংশ্লিষ্ট ব্যক্তিদের ভাগ্যে জুটেনি সরকারী বেতন ভাতাদির অংশ। মেলেনি আধুনিক ভবন নির্মানে কোন সরকারী অনুদান ও বরাদ্দ। স্বীকৃতি দেয়া হলেও আজও এমপিওভূক্ত করা হয়নি প্রতিষ্ঠানটিকে। স্থানীয় সংসদ সদস্য ও ভূমি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপিওভূক্তির প্রতিশ্র“তি দিলেও আজও তা আলোর মুখ দেখেনি। ১৯৯৯ সালে উপজেলা সদর থেকে ৩৫ কিলোমিটার দূরে ১০ নং ইউনিয়নের মধ্যপাড়া পাথর খনি সংলগ্ন কাল নদীর তীরে ২ একর ৪২ শতক জমির উপর মনোরম পরিবেশে কলেজটি প্রতিষ্ঠা করেন কয়েকজন শিক্ষানুরাগী ব্যক্তি। উপজেলা সদরে থেকে শিক্ষা অর্জনে অক্ষম এলাকার দরিদ্র পরিবারের ছেলে মেয়েরা প্রতিষ্ঠানটিতে লেখাপড়া করে আসছে। ২০০২ সালের জুলাই মাসে পাঠদানের অনুমতি পাওয়ার পর ২০০৬ সালে স্বীকৃতিপ্রাপ্ত হয় কলেজটি। পাবলিক পরীক্ষা দেয়ার অনুমতি পাওয়ার পর ২০০৪ সাল থেকে শিক্ষার্থীদের পরীক্ষার রেজাল্টও সন্তোষজন। এমপিওভূক্তি পেতে যে পারফরমেন্স থাকার দরকার তার কোনটিরও কমতি নেই। তথাপিও শুধু স্বীকৃতিকে সম্বল করেই অদ্যাবদি এমপিওভূক্তির জন্য প্রতিক্ষার প্রহর গুনছে এ কলেজের শিক্ষক ও কর্মচারীসহ ২৫ জন স্টাফ। বিনা পারিশ্রমিকে পেশাগত দায়িত্ব পালন করে তারা এখন ক্লান্ত ও হতাশ। এবিষয়ে কলেজের অধ্যক্ষ মোঃ ওবায়দুর রহমান জানান, বিনা বেতনে দায়িত্ব পালন অব্যাহত রেখে আমরা চরম দৈন্যতার নির্মম কষাঘাতে মানবেতর জীবন যাপন করছি। তিনি এমপিওভূক্তির ব্যাপারে মাননীয় শিক্ষামন্ত্রীর কৃপাদৃষ্টি কামনা করেছেন।

বিরলে বজ্রপাতে ৫ম শ্রেণীর ছাত্রীর মৃত্যু
বিরল প্রতিনিধি ঃ গত বুধবার সন্ধ্যায় বিরলে উপজেলার ফরাক্কাবাদ ইউনিয়নের দক্ষিন খোজাপুর গ্রামে আজিজুল ইসলামের কন্যা ৫ম শ্রেণীর ছাত্রী শাপলা (১১) বাড়ীর পার্শের মাঠ থেকে গরু আনতে গেলে হঠাৎ বজ্রপাতে ঘটনা স্থলে মৃত্যু বরণ করেন। তার এই অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

গাবতলীতে পূর্বশত্র“তায়
 কৃষকের দেড় শতাধিক
 গাছ কেটে বিনষ্ট
গাবতলী (বগুড়া) প্রতিনিধি ঃ গাবতলীর দূর্গাহাটায় পূর্বশত্র“তার জের ধরে অসহায় কৃষকের ১৬ শতাংশ জমিতে লাগানো ১৫০ টি ইউক্যালেপটাস গাছ উপরে ও কেটে ফেলেছে প্রতিপক্ষ। ঘটনাটি ঘটেছে উপজেলার দূর্গাহাটা ইউপির নীচদূর্গাহাটা ঘোষপাড়া গ্রামে।

কালাই পৌর সভা ‘ খ ’ শ্রেণিতে উন্নীত
কালাই ( জয়পুরহাট ) প্রতিনিধি : জয়পুরহাট জেলাধিন  কালাই পৌর সভাকে ‘ গ ’ শ্রেণি হতে  ‘ খ ’ শ্রেণিতে উন্নীত করা হয়েছে । গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার , স্থানীয় সরকার , পল¬ী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় , স্থানীয় সরকার বিভাগ , পৌর Ñ ২ শাখা বিভাগ হতে গত ৩১/০৫/২০১২ খ্রি. তারিখে ৮১১ নং স্মারক মূলে জারিকৃত পরিপত্র মোতাবেক সরকার জয়পুরহাট জেলার কালাই পৌর সভাকে ‘ গ ’ শ্রেণি হতে  ‘ খ ’ শ্রেণির পৌর সভায়  উন্নীত করা হয়েছে মর্মে মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারি সচিব, রেহেনা ইয়াসমিন গত ১২/০৭/২০১২ খ্রি. তারিখের ন্বাক্ষরিত পত্রে জানা গেছে ।

বীরগঞ্জ পৌরশহরে পুলিশের বাড়ীসহ ২ বাড়ীতে দুধর্ষ ডাকাতি
বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জ পৌরশহরে সুজালপুর গ্রামে গত বুধবার দিবাগত রাত আড়াই টার সময় ৫নং ওয়ার্ডের ওয়াজেদ আলীর পুত্র মোজাফ্ফর হোসেনের অনুপস্থিতিতে তার বাড়ীতে ও ৪নং ওয়ার্ডের নির্মল চন্দ্র চট্টপাধ্যায়ের বাড়ীতে হাফ প্যান্ট ও কালো মুখোশধারী ১০-১২ জনের একদল স্বসস্ত্র ডাকাত প্রাচী টপকে বাড়ীতে ঢুকে হামলা চালিয়ে ৭ জনকে আহত করে স্বর্ণালংকার, কাপড়-চোপড় সহ নগদ প্রায় ২ লক্ষ টাকা নিয়ে জনগনের ধাওয়া খেয়ে পালিয়ে যায়।
জানা যায়, মোজাফ্ফর হোসেন ঢাকা ক্যান্টনমেন্ট থানায় পুলিশের চাকুরীতে কর্তব্যরত। ডাকাতের পিটুনীতে মোজাফ্ফরের স্ত্রী ফেরদৌসী (২৫), ভাগিনা রাসেল (১৬), কাজের মহিলা রওশন আরা (৪২) অপরদিকে নির্মল চন্দ্র চট্টপাধ্যায় (৪৫), স্ত্রী কমলা রাণী (৩৭), ভাই বিমল চন্দ্র চট্টপাধ্যায় (৩২), পুত্র দূর্লভ চট্টপাধ্যায় (২৫), বৌমা গোলাপী চট্টপাধ্যায় (২২) আহত হন। ডাকাতেরা পালিয়ে যাওয়ার সময় তাদের ব্যবহৃত মোবাইল ফোন ও মানিব্যাগ ফেলে যায়।

নিয়ামতপুরে দৃষ্টি প্রতিবন্ধী মুনসুর রহমানের লাশ 
ছয়মাস পর কবর থেকে উত্তোলনের নির্দেশ
মান্দা (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুরে দৃষ্টি প্রতিবন্ধী মুনসুর রহমানের লাশ ছয়মাস পর কবর থেকে উত্তোলন করে ময়না তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে আদালত বুধবার লাশ উত্তোলনের জন্য জেলা প্রশাসককে একজন ম্যাজিস্ট্রেট নিয়োগ করার নির্দেশ দেন। চলতি সপ্তাহের মধ্যেই লাশটি উত্তোলন করা হবে বলে নিয়ামতপুর থানা সুত্রে জানা গেছে। ঘটনাটি ঘটেছে নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়নের রুদ্রপুর (শালকোনা) গ্রামে। 

মান্দায় মোটরসাইকেল ছিনতাই
মান্দা (নওগাঁ) সংবাদদাতা: নওগাঁর মান্দায় রাস্তায় দড়ি দিয়ে বেরিকেড সৃষ্টি করে একটি মোটরসাইকেল ছিনতাই করা হয়েছে। বুধবার রাত ৯টার দিকে উপজেলার দেলুয়াবাড়ি-চৌবাড়িয়া রাস্তার ভারশোঁ ব্রীজের কাছে এ ঘটনা ঘটে।

ধুনটে খেয়া ঘাটের নৌকা চুরি: ছাত্র-ছাত্রী সহ শতশত লোকজনের দূর্ভোগ চরমে
ধুনট (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার ধুনটে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে মারপিটের ঘটনায় বাঙ্গালী নদীর মাজবাড়ী খেয়া ঘাটের নৌকা একপক্ষ চুরি করেছে। ফলে নদীর দুই পাশের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক এবং শত শত লোকজন দুই দিন যাবত নদী পারাপার হতে পারছে না।


ধুনট পৌরসভার সাড়ে 
৭ কোটি টাকার বাজেট ঘোষনা
ধুনট (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার ধুনট পৌরসভার ২০১২-২০১৩ অর্থ বছরের ৭ কোটি ৫২ লক্ষ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় পৌর সভার মেয়র এজিএম বাদশাহ্ সুধি সমাবেশে আনুষ্ঠানিক ভাবে উক্ত বাজেট ঘোষনা করেন। পৌরসভা সভাকক্ষে বাজেট ঘোষনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান।

ধুনটে ১০০টি কারেন্ট জাল
আগুনে পোড়ানো হয়েছে
ধুনট প্রতিনিধি ঃ বগুড়ার ধুনটে উপজেলা মৎস্য বিভাগের আটককৃত ১০০টি কারেন্ট জাল আগুনে পোড়ানো হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা পরিষদ চত্বরে উক্ত কারেন্ট জাল ধ্বংস করা হয়।

বনপাড়া পৌরসভায় ২০ কোটি টাকার বাজেট ঘোষণা
বড়াইগ্রাম প্রতিনিধি ঃ গতকাল বৃহস্পতিবার বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার ২০১২-১৩ অর্থ বছরের বাজেট ঘোষণা ও বর্তমান পরিষদবর্গের দায়িত্ব গ্রহণের প্রথম বর্ষর্পূতি অনুষ্ঠিত হয়েছে। পৌর সচিব রেজাউল করিম নতুন কোন কর আরোপ ছাড়াই ২০ কোটি ১০ হাজার ৭১৮ টাকার উদ্বৃত্ত বাজেট ঘোষনা করেন।

তীরনই নদীর উপর নির্মিত বাঁশের সাঁকো তৈরি করে হুমকির মুখে চলাফেরা
বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) সংবাদদাতা ॥ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা সদরে ডাঙ্গীবাজারের পূর্ব পার্শ্বে অবস্থিত তীরনই নদীর উপর নির্মিত বাঁশের সাকোঁটি জনপ্রতিনিধিদের সহযোগিতা না পেয়ে এলাকাবাসীর উদ্যোগে বাঁশের সাঁকো তৈরি করে হুমকির মুখে চলাফেরা করছে। 
প্রতিদিন সেতুটির উপর দিয়ে এলাকার বালিয়াডাঙ্গী, মিস্ত্রিপাড়া, গোলবস্তি, ঈদগাহ পাড়া, ডাঙ্গাপাড়া, উত্তর বালিয়াডাঙ্গী, ধনীবস্তী, লালাপুর, দিঘলবস্তী, জঙ্গলবাড়ী, সনগাঁও, মধূপুর, ফটিয়াপাড়াসহ ১৫/২০ গ্রামের প্রায় ৫ হাজার মানুষ যাতায়াত করে। সেতুটির পশ্চিমে দু’শ গজের মধ্যে অবস্থিত ৫ বারের নির্বাচিত ঠাকুরগাঁও-২ আসনের এমপি আলহাজ্ব মোঃ দবিরুল ইসলামের বাসভবন। এছাড়াও শহীদ আকবর আলী বিজ্ঞান প্রযুক্তি মহাবিদ্যালয়, গোয়ালকারী উচ্চ বিদ্যালয়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বড়বাড়ী ইউনিয়ন পরিষদসহ ১০-১২টি গুরুত্বপুর্ণ প্রতিষ্ঠান রয়েছে। এই বাঁশের সাকোঁ দিয়ে বৃদ্ধ-বৃদ্ধা, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী থেকে শুরু সর্বস্তরের মানুষ ঝুকিঁর মধ্যে চলাচল করে। এই সাকোঁতে বাইসাইকেল, মোটর সাইকেল, রিক্সা ও ভ্যান পর্যন্ত চলাচল করে থাকে। সাঁেকাটিতে প্রতিনিয়ত দুর্ঘটনার খবর পাওয়া গেছে । নির্বাচনের সময় সকল জনপ্রতিনিধিরা এলাকার মানুষকে সেতু নির্মাণের প্রতিশ্র“তি দিয়ে ভোট নেওয়ার পর সেতুর কথা ভুলে যায়।
আত্রাইয়ে প্রবাসীর স্ত্রীর পরকীয়া, অতপর শ্রীঘরে
আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ উপজেলার চকবিষ্টপুর গ্রামের এক যুবক স্ত্রী (২৫) কে রেখে প্রায় তিন বছর আগে মালোশিয়ায় যান। এদিকে স্বামী প্রবাসে যাবার পর থেকে স্ত্রী একই গ্রামের জনৈক যুবকের সাথে পরকিয়া প্রেমে জড়িয়ে পড়ে। এরই এক পর্যায় গত মঙ্গলবার দিবাগত রাত প্রায় ১টার দিকে ওই যুবক গৃহবধূর ঘরে প্রবেশ করে অনৈতিক কাজে জড়িত হলে স্থানীয় জনতা হাতেনাতে তাদের আটক করে প্রথমে গণধোলাই দেয় এবং পরে তাদের দু’জনকে আত্রাই থানা পুলিশে সোপর্দ করে।


দিনাজপুরে কারামুক্ত জাগপা সভাপতি 
সফিউল আলম প্রধানকে গণ সম্বর্ধনা ও জনসভা
দিনাজপুর প্রতিনিধি ঃ সদ্যকারামুক্ত ১৮ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা জাগপা সভাপতি শফিউল আলম প্রধান গতকাল বৃহস্পতিবার বিকালে বাহাদুর বাজার স্টেশন চত্বরে জেলা জাগপা আয়োজিত এক বিশাল গণ সম্বর্ধনায় বলেন, দিনাজপুরের জনগণের ভালোবাসায় সিক্ত হয়ে আমি আজ বলতে চাই প্রয়োজনে পায়ের উপর দাঁড়িয়ে মৃত্যু বরণ করবো কিন্তু এই দুর্নীতিবাজ জালিম শাহীকেকে ক্ষতায় থাকতে দিবো না। আজ সারাদেশে আওয়াজ উঠেছে এ সরকার মহাজোট সরকার নয় মহাচোর সরকার। তিনি পদ্মা সেতু কেলেঙ্কারীর উল্লেখ করে বলেন, এই পদ্মা সেতু নির্মাণের পূর্বেই বড় অঙ্কের চুরির সাথে শেখ পরিবারের কারা কারা জড়িত তা দেশবাসী জানতে চায়।
তিনি আরও বলেন,  নিখোাঁজ ইলিয়াস আলীর খবর আজোও জানা যায়নি। নুনের চেয়ে খুন এখন সস্তা। সেনা কর্মকর্তা ও বিডিআর ধ্বংসের নেপথ্যে ঘাতকদের চিহ্নিত না করে তথাকথিত বিচার করার নামে প্রহসনের আয়োজন করা হয়েছে।
দিনাজপুর জেলা জাগপা সভাপতি আলহাজ্ব রকিব উদ্দিন চৌধুরী মুন্নার সভাপতিত্বে জেলা জাগপার সাধারণ সম্পাদক শাহজাহান খোকনের পরিচালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, সহ-সভাপতি খন্দকার আজিজুর রহমান প্রমুখ।
প্রধান আরও বলেন, দিল্লীর প্রভুদের ইশারায় সেবাদাস শাসকেরা ধর্মীয় মূল্যবোধ জাতীয় স্বাধীনতার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র লিপ্ত। দলীয় নির্বাচনের নামে তারা একদলীয় বাকশাল কায়েম করতে চায়। তিনি পাড়া মহল্লায় হিন্দুস্তানী রাজাকার নির্মুলে সংগ্রাম পরিষদ গড়ে তোলার আহবান জানান। জনাব প্রধান বলেন, জালিম শাহীর পতন আসন্ন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোটের সরকার দুর্নীতিমুক্ত, আধিপত্যবাদমুক্ত, এক সম্ভবনায় বাংলাদেশ গড়ে তুলবে ইনশাআল্লাহ। তিনি দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনির ক্ষতিগ্রস্থ গ্রামবাসীর শতভাগ ক্ষতিপূরণ দিতে এবং বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ ক্যাজুয়াল শ্রমিকদের অগ্রাধিকার ভিত্তিতে দিনাজপুরে বেকারদের নিয়োগ ও চাকুরী স্থায়ী করণের দাবী জানান।  

রাণীনগরে সড়ক র্দূঘটনায় অজ্ঞাতনামা বৃদ্ধার মৃত্যু
রাণীনগর(নওগাঁ) প্রতিনিধি : গত বুধবার সন্ধ্যার পর অজ্ঞাত নামা এক বৃদ্ধা একা রাস্তা দিয়ে হেটে যাবার সময় আবাদপুকুর- রাণীনগর রাস্তার সোনাকানিয়া ব্রীজের পূর্ব পার্শ্বে কোন ট্রাক অথবা বাস তাকে চাপা দেয়। এতে তার মাথা সহ শরীরের বেশ কিছু অংশ থেতলে যায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তার পরনে ছিল লাল ও হলুদ মিশ্রন শাড়ী। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে বলে থানাপুলিশ জানিয়েছে।

নওগাঁর কৃতি ছাত্রদের মাঝে উপবৃত্তি প্রদান
নওগাঁ প্রতিনিধি ঃ নওগাঁ উপজেলা সদরের বিভিন্ন মাদ্রাসার কৃতি ২৫ জন ছাত্রদের মাঝে গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হল রুমে উপবৃত্তি প্রদান করা হয়েছে। নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল জলিলের বরাদ্দকৃত এসএসভিজি সমাজ সেবা প্রকল্পের আওতায় উপবৃত্তি প্রদান করেন সংসদ সদস্যের স্থানীয় প্রতিনিধি নওগাঁ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান স.ম. জাভেদ জাহাঙ্গীর সোহেল।

নওগাঁর নিয়ামতপুরে দুই যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
নওগাঁ প্রতিনিধি  ঃ নওগাঁর নিয়ামতপুর উপজেলার পৃথক স্থান থেকে গতকাল বৃহস্পতিবার দুই যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।
নিয়ামতপুর থানার ওসি শাহবুদ্দিন জানান, উপজেলার সিরাজপুর গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে নাছির উদ্দিন (৩০) বুধবার রাতে প্রতিদিনের মত নিজ রুমে ঘুমায়। গতকাল বৃহস্পতিবার সকালে বাড়ীর পার্শ্বে একটি গাছের সাথে গলায় দড়ি দিয়ে ফাঁস দেওয়া অবস্থায় ঝুলন্ত লাশ দেখতে পান পরিবারের লোকজন।
অপরদিকে উপজেলার তেলীহারী গ্রামের নজরুল ইসলামের ছেলে ফকরুল ইসলাম (২৯) রাতে নিজ রুমে ঘুমায়। পরেরদিন সকালে ফকরুল ইসলাম ঘর থেকে বের না হলে পরিবারের লোকজন ডাকাডাকি শুরু করে । এতে কোন সাড়া না পেয়ে ঘরের দরজা ভেঙ্গে ঘরে ঢুকে  তীরের সাথে ফকরুলের ঝুলন্ত লাশ দেখতে পায়।
ওসি আরো জানায়, মৃত দুই জনের শরীরে কোন আঘাতের চি‎হ্ন পাওয়া যায় নি। তাতে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তারা আত্মহত্যা করেছে। এ ঘটনায় থানায় পৃথক ২টি ইউডি মামলা দায়ের হয়েছে।

নওগাঁয় ছিনতাইকৃত মোটরসাইকেলসহ ২ ছিনতাইকারী নাটোরের সিংড়ায় আটক
নওগাঁ প্রতিনিধি ঃ নওগাঁর মান্দায় রাস্তায় অবরোধ করে ছিনতাই হওয়া মোটরসাইকেলসহ ২ ছিনতাইকারীকে নাটোর জেলার সিংড়া উপজেলা থেকে গতকাল বৃহষ্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় গ্রেফতার করেছে মান্দা থানা পুলিশ। গ্রেফতারকৃতর হলো সিংড়া উপজেলার তাজপুর গ্রামের রতন (২৫)ও একই উপজেলার পাকুড়িয়া গ্রামের সবুজ (২৬)। 

No comments:

Post a Comment